ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মেহেরপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
মেহেরপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

মেহেরপুর: মেহেরপুরে আনোয়ার নামে একটি শিশুকে হত্যার দায়ে পাঁচ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৪ অক্টোবর) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন-জেলার গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের বদর উদ্দিনের ছেলে ফজলুল হক, নুর বকসের ছেলে সালেহীন, খয়ের বকসের ছেলে খুশালী, মজিবুর রহমানের ছেলে হাসানুজ্জামান ও এলাহী বকসের ছেলে আব্দুর রাজ্জাক।

একই মামলায় অপর চার আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।  

মামলার বিবরণে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বেতবাড়িয়া গ্রামের ইসাহাক আলী ও পচা গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে ১৯৯৫ সালের ১১ মে ঈদের নামাজ শেষে বাড়ি ফেরার পথে পচা গ্রুপের আব্দুল গেজালের ছেলে মিনাল হোসেনকে আটকে রাখেন প্রতিপক্ষের লোকজন। খবর পেয়ে মিনাল হোসেনকে ছাড়াতে গেলে ইসাহাক গ্রুপের লোকজনের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। সংঘর্ষের সময় প্রতিপক্ষের লোকজন পচার ছেলে আনোয়ার হোসেনকে (১১) বল্লম দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই সে মারা যায়। ওই দিনই গাংনী থানায় ২১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন পচা। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে বুধবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।