ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জাফরুল্লাহ-মইনুলের জামিন স্থগিত চেয়েছে রাষ্ট্রপক্ষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৮
জাফরুল্লাহ-মইনুলের জামিন স্থগিত চেয়েছে রাষ্ট্রপক্ষ ব্যারিস্টার মইনুল হোসেন ও ডা. জাফরুল্লাহ চৌধুরী

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন এবং গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাষ্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

মঙ্গলবার (২৩ অক্টোবর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর বৃহস্পতিবার (২৫ অক্টোবর) পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করেছেন।  

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

অপরপক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন।

গত ১৬ অক্টোবর টকশোতে মাসুদা ভাট্টিকে নিয়ে কটূক্তির জেরে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ২১ অক্টোবর ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে মাসুদা ভাট্টি এবং জামালপুর আদালতে যুব মহিলালীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা ২০ হাজার কোটি টাকার মানহানির অভিযোগে মামলা করেন।  

এ মামলায় আদালত পৃথকভাবে মইনুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আদেশের পর ওইদিনই হাইকোর্টে হাজির হয়ে জামিন নেন মইনুল হোসেন। এ জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেছে।

এদিকে জমি দখল, চাঁদাবাজির অভিযোগে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আশুলিয়া থানায় পৃথক তিনটি মামলা হয়েছে। এর মধ্যে জমি দখল ও ১ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে গত ১৫ অক্টোবর মানিকগঞ্জ জেলার হরিরামপুরের মোহাম্মদ আলী এবং ১ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে ১৯ অক্টোবর আশুলিয়ার ঘোড়াপীর মাজার এলাকার হাসান ইমাম বাদি হয়ে জাফরুল্লাহ চৌধুরীসহ বেশ কয়েকজনকে আসামি করে আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা করেন।  

এ দুই মামলায় জাফরুল্লাহ চৌধুরী ২১ অক্টোবর হাইকোর্ট থেকে জামিন নেন। এদিনই আরেকটি মামলা করেন সেলিম আহমেদ। এ মামলায়ও ২২ অক্টোবর হাইকোর্টে হাজির হয়ে জামিন নেন জাফরুল্লাহ চৌধুরী। এরমধ্যে একটি মামলায় জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad