ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বরিশালে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৮
বরিশালে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

বরিশাল: বরিশালে ধর্ষণ মামলায় মনির হোসেন (৩৯) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে অনুপস্থিত ছিল।

দণ্ডপ্রাপ্ত মনির বাবুগঞ্জ উপজেলার মহিষাদী এলাকার নাজেম আলী ফকিরের ছেলে।  

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৪ জুন বিকেলে বাবুগঞ্জের রাকুদিয়া এলাকার দশম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে বাড়ি ফেরার পথে অপহরণ করে মনির। পরে বরিশালের একটি বাসায় আটকে রেখে থাকে ধর্ষণ করে। পরদিন সকাল ৯টায় বরিশাল থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশে মনির ভিক‌টিমকে নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে নিয়ে যান। সেখানে ভিক‌টিমের বাবাকে দেখতে পেয়ে মনির ওই ছাত্রীকে রেখে পালিয়ে যান। পরে ভিক‌টিমকে তার বাবা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এরপর ১০ জুন আদালতে ধর্ষণ ও অপরহরণের পৃথক ধারায় মামলা দায়ের করেন মাদরাসা ছাত্রীর বাবা। ওই বছরের ১৩ আগস্ট বাবুগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আ. মজিদ হাওলাদার মনিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য গ্রহণ শেষে ধর্ষণের ঘটনায় আদালত ম‌নিরকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।  

এদিকে অপহরণের ঘটনায় আদালত মনিরকে ১৪ বছরের কারাদণ্ড দেন। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলা‌দেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অ‌ক্টোবর ২৩, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।