ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরায় ফেন‌সি‌ডিল পাচা‌রের দা‌য়ে ২ জ‌নের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
সাতক্ষীরায় ফেন‌সি‌ডিল পাচা‌রের দা‌য়ে ২ জ‌নের যাবজ্জীবন

সাতক্ষীরা: সাতক্ষীরায় ফেন‌সি‌ডিল পাচা‌রের দা‌য়ে দুই ব্য‌ক্তি‌কে যাবজ্জীবন কারাদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। সেই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে জ‌রিমানা, অনাদা‌য়ে আরও এক মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 
 

‌রোববার (৩০ সে‌প্টেম্বর) দুপুরে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক অরুনাভ চক্রবর্তী এ রায় দেন।
 
সাজাপ্রাপ্ত আসা‌মিরা হ‌লেন ফ‌রিদপু‌রের মধুখালী উপজেলার ভূষণলক্ষণদিয়া গ্র্রা‌মের ট্রাকচালক শহীদুল ইসলাম (৩৫) ও তার সহযোগী য‌শো‌রের চাপলার এলাকার মে‌হেদী হাসান (২৫)।

 

মামলার বিবর‌ণে জানা যায়, শহীদুল ও মেহেদী ২০০৬ সা‌লের ১ নভেম্বর সাতক্ষীরার দেবহাটা থে‌কে মি‌নি ট্রাকে করে ফেন‌সি‌ডিল পাচার করছিলেন। পথে আলিপুর নাথপাড়ায় গেলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ এর এক‌টি দল তা‌দের আটক ক‌রে। ওই সময় ট্রাকে তল্লা‌শি চালিয়ে পাঁচ হাজার ৭৫০ বোতল ফেন‌সি‌ডিল জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যা‌বের ডিএ‌ডি রেজাউল করিম বাদী হ‌য়ে মামলা দা‌য়ের ক‌রেন। মামলায় সাতজ‌নের সাক্ষ্যগ্রহণ ও ন‌থি পর্যা‌লোচনা ক‌রে অভি‌যোগের প্রমা‌ণ পাওয়ায় রোববার এ রায় দেন আদালত।  

রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী অ্যাড‌ভো‌কেট ফা‌হিমুল হক কিসলু বাংলা‌নিউজ‌কে জানান, রায় ঘোষণার সময় আসা‌মিরা আদাল‌তে উপস্থিত ছি‌লেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।