ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নীলফামারীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৮
নীলফামারীতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নীলফামারী: যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে কৃষ্ণপদ রায় (৩৫) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক পরেশ কুমার শর্মা এ রায় দেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, জেলা সদরের কুন্দপুকুর ইউনিয়নের পশ্চিম গুরগুরি গ্রামের হরলাল চন্দ্র রায়ের মেয়ে মালতি রাণী রায়ের (২০) সঙ্গে একই গ্রামের কামিনী কান্ত রায়ের ছেলে কৃষ্ণপদ রায়ের বিয়ে হয় ২০০৭ সালে।

যৌতুকের দাবিতে প্রায়ই কৃষ্ণপদ তার স্ত্রীকে নির্যাতন করতেন। বিয়ের এক বছর পর ২০০৮ সালের ২৪ মে রাতে ৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে স্ত্রী মালতিকে পিটিয়ে হত্যা করেন তিনি। ঘটনার পরদিন ২৫ মে মালতির বাবা বাদী হয়ে কৃষ্ণপদ, তার বাবা কামিনী, মা ফেলানী রাণী রায় ও কাকা জামিনি কান্ত রায়কে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে ওই চারজনের নামে অভিযোগপত্র দাখিল করে। আদালত দীর্ঘ শুনানি ও নথিপত্র পর্যালোচনা শেষে অভিযোগের সত্যতা পাওয়ায় বুধবার বিকেলে কৃষ্ণপদকে মৃত্যুদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় অপর তিন আসামিকে বেকসুর খালাস দেন আদালত।  

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর রমেন্দ্র্র নাথ বর্ধন।  

আসামীপক্ষে ছিলেন অ্যাডভোকেট আলিমদ্দীন বসুনিয়া ও আবু সোয়েম।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।