bangla news

শহিদুলকে ডিভিশন দেওয়ার আদেশ স্থগিত হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৭ ১:৩৪:২০ পিএম
আলোকচিত্রী শহিদুল আলম (ফাইল ফটো)

আলোকচিত্রী শহিদুল আলম (ফাইল ফটো)

ঢাকা: তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে ডিভিশন দিতে হাইকোর্টের দেওয়া নির্দেশ স্থগিত হয়নি। এর আগে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।

সোমবার (১৭ সেপ্টেম্বর) ওই আবেদনটি শুনানিতে উঠে। এরপর নিয়মিত লিভ টু আপিল করতে বলেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

শনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শহিদুল আলমের পক্ষে ছিলেন, ব্যারিস্টার সারা হোসেন।

পরে সারা হোসেন সাংবাদিকদের বলেন, শহিদুল আলমকে প্রথম শ্রেণির বন্দির মর্যাদা দিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেননি চেম্বার আদালত। রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেছেন আদালত। ফলে হাইকোর্টের আদেশ বহাল রইল।

শহিদুল আলমের স্ত্রী রেহনুমা আহমেদের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ০৫ সেপ্টেম্বর তাকে ডিভিশন দেওয়ার আদেশ দেন।

ওই আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে রাষ্ট্রপক্ষ আবেদন করে।

৫ আগস্ট (রোববার) রাতে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে শহিদুলকে গ্রেফতার করে ডিবি পুলিশ। মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
ইএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আদালত আইন শহিদুল আলম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-09-17 13:34:20