ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
মানিকগঞ্জে হত্যা মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদর উপজেলার দেড়গ্রামে অটোরিকশাচালক আবজাল হোসেন হত্যা মামলায় আমজাদ নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৯ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহিদুল আলম ঝিনুক এ রায় দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ২৭ জুলাই পাওনা টাকাকে কেন্দ্র করে বিকেলে দেড়গ্রাম ব্রিজের পাশে একই গ্রামের আমজাদের সঙ্গে কথা কাটাকাটি হয় আবজালের।

একপর্যায়ে আমজাদ আবজালকে ছুরিকাঘাত করেন। এ সময় আবজালের চিৎকারে আশপাশের লোক এগিয়ে এলে আমজাদ পালিয়ে যান। পরে স্থানীয়রা আবজালকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে নিহতের সুরতহাল প্রতিবেদন ও ময়নাতদন্ত করে। পরের দিন ২৮ জুলাই নিহতের বাবা মো. সফিউদ্দিন বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় আমজাদকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
 
পুলিশ প্রযুক্তি ব্যবহার করে ঘটনার এক মাস পর পাবনা থেকে আমজাদকে গ্রেফতার করে। ২০১৭ সালের ৫ মার্চ এ মামলার চার্জশিট আদালতে দেয় পুলিশ।

আদালত ২০ জন সাক্ষীর স্বাক্ষ্যগ্রহণের পর বিকেলে আমজাদকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেন।

মামলায় আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল মান্নান। বাদী পক্ষে ছিলেন মানিকগঞ্জ জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী আবদুস সালাম।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৮
কেএসএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।