ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জে সিয়াম হত্যায় ৩ আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৮
না.গঞ্জে সিয়াম হত্যায় ৩ আসামির যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি মেহেদী, আসলাম ও হালিমকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে স্কুলছাত্র আরাফাত রহমান সিয়াম আহমেদ (১০) হত্যাকাণ্ডের ঘটনায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও তিনজনকে খালাস দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামিদের একইসঙ্গে হত্যার পর মরদেহ গুমের অভিযোগে সাত বছর করে কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয়মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ রায় ঘোষণা করেন।

মামলায় ২৯ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মেহেদী মণ্ডল, ভ্যানচালক আসলাম ও গার্মেন্ট শ্রমিক হালিম। এদের মধ্যে আসলাম পলাতক রয়েছেন।

খালাসপ্রাপ্তরা হলেন মেহেদী মণ্ডলের বাবা ফারুক মণ্ডল, মা মেরিনা মণ্ডল ও বিপ্লব। এদের মধ্যে বিল্পব ছাড়া বাকি দু'জনই জামিনে ছিলেন।

নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন জানান, মামলার সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে আদালত এ রায় ঘোষণা করেছেন।

সিয়াম মাসদাইর এলাকার মোস্তফা মতবরের ছেলে। সে মাসদাইরে আদর্শ স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিল। ২০১৩ সালের ২৪ নভেম্বর মুন্সিগঞ্জের শান্তিনগর এলাকা থেকে বস্তাবন্দি অবস্থায় সিয়ামের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সিয়ামের বাবা স্টকলট ব্যবসায়ী মোস্তফা বেপারী ফতুল্লা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১৫ সালের ২৪ মার্চ মামলাটির তদন্ত শেষে পুলিশ ছয়জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। এদের মধ্যে পলাতক আসলাম ব্যতিত ৫ আসামিই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসলাম নারায়ণগঞ্জ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিল। স্বীকারোক্তিতে আসলাম জানিয়েছিল, কবুতর কেনা নিয়ে পূর্ব বিরোধের জের ধরেই সিয়ামকে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।