ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পিরোজপুরে মাদক ব্যবসায়ীর ছয় বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৮
পিরোজপুরে মাদক ব্যবসায়ীর ছয় বছরের কারাদণ্ড

পি‌রোজপুর: পিরোজপুরে ইয়াবা বিক্রির দায়ে ওয়াহেদ হাওলাদার (৬২) নামে এক মাদক ব্যবসায়ীকে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালাত। এছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (০৩ সে‌প্টেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত ওয়াহেদ হাওলাদারের বাড়ি পিরোজপুর সদর উপজেলার চলিশা গ্রামে।

মামলার অপর তিন আসামি উপজেলার চলিশা গ্রামের স্বপন, জুয়েল ও সুমনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় বিচারক তাদের বেকসুর খালাস দেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৮ জুন দুপুরে সদর উপজেলার চলিশা বাজার এলাকায় ইয়াবা বেচা-কেনা করছিলেন ওয়াহেদ হাওলাদার। খবর পেয়ে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল সেখানে অভিযান চালিয়ে ২০০ পিস ইয়াবাসহ ওয়াহেদ হাওলাদারসহ চারজনকে আটক করে। ওই ঘটনায়  জেলা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) হাচনাইন পারভেজ বাদী হয়ে ওয়াহেদ হাওলাদারসহ চারজনের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করেন। মামলাটি তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের আরেক এসআই আব্দুল জলিল চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালত ১২ জনের সাক্ষ্যগ্রহণ ও নথিপত্র পর্যালোচনা করে সোমবার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) খান মো. আলাউদ্দিন। আসামিপক্ষে ছিলেন আহসানুল কবির।

বাংলা‌দেশ সময়: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।