ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মঠবাড়িয়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীর ‘যৌতুক’ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
মঠবাড়িয়ায় স্ত্রীর বিরুদ্ধে স্বামীর ‘যৌতুক’ মামলা

পি‌রোজপুর: পি‌রোজপু‌রের মঠবাড়িয়া উপ‌জেলায় স্ত্রীর বিরুদ্ধে তিন লাখ টাকা ‘যৌতুক’ দাবির অভিযোগ এনে মামলা করে‌ছেন হেমায়েত খান (৬৫) নামে এক ব্যক্তি। 

বৃহস্পতিবার (৩০ আগস্ট) মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন তিনি। মামলায় দ্বিতীয় স্ত্রী মমতাজ বেগম (৪৫) ও শ্যালক আব্দুল হাইকে (৪০) আসামি করা হয়েছে।


 
হেমায়েত খানের বাড়ি উপজেলার উত্তর মিঠাখালী গ্রামে।

মামলা মূত্রে জানা গেছে, প্রথম স্ত্রী মারা যাওয়ার পর তিন বছর আগে উপজেলার বড় হারজী গ্রামের দলীল উদ্দিন খানের মেয়ে মমতাজ বেগমকে বিয়ে করেন হেমায়েত খান। কিছুদিন যেতে না যেতেই মমতাজ স্বামীকে নগদ তিন লাখ টাকা বা পাঁচ কাঁঠা জমি লিখে দেওয়ার জন্য চাপ দিতে শুরু করেন। হেমায়েত বরাবরই টাকা বা জমি দিতে রাজি হননি। এর মধ্যে তিনি চিকিৎসার জন্য খুলনা গেলে ১০ জুলাই মমতাজ ও তার ভাই আব্দুল হাই ৮০ হাজার টাকার মালপত্র নিয়ে তাদের বাবার বাড়ি পালিয়ে যান। এ ঘটনায় বৃহস্পতিবার (৩০ আগস্ট) আদালতে মামলা করলে ম্যাজিস্ট্রেট মামলাটি তদন্তের জন্য মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।
 
মঠবাড়িয়া থানার ও‌সি  গোলাম ছরোয়ার জানান, আদালতের আদেশ অনুযায়ী বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।