ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাদ হত্যায় তিন আসামির মৃত্যুদণ্ড কমে যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
সাদ হত্যায় তিন আসামির মৃত্যুদণ্ড কমে যাবজ্জীবন

ঢাকা: রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাদিমুজ্জামান সাদ হত্যা মামলায় বিচারিক আদালতের দেওয়া তিন আসামির মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে যাবজ্জীবন দণ্ড পাওয়া একজনের দণ্ড বহাল রেখেছেন।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এএসএম আব্দুল মবীনের হাইকোর্ট বেঞ্চ এ মঙ্গলবার (১৪ আগস্ট) এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুজ্জামান রুবেল।

আসামিপক্ষে ছিলেন আইনজীবী ফজলুল হক খান ফরিদ।

রায়ের পরে মনিরুজ্জামান রুবেল বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামির দণ্ড কমিয়ে যাবজ্জীবন করেছেন আদালত। আর যাবজ্জীবন প্রাপ্ত আসামির দণ্ড বহাল রেখেছেন। রাষ্ট্রপক্ষে হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১২ সালের ১৭ জানুয়ারি সাদকে বাড়ি থেকে পিকনিকের কথা বলে অপহরণ করা হয়। ২৪ জানুয়ারি সন্দেহজনকভাবে ৩ বন্ধু শাওন, অনীক এবং বিপুকে আটকের পর তাদের দেওয়া তথ্য মতে ২৫ জানুয়ারি বিকেলে মহানগরের শিরোইল মঠপুকুর এলাকার মাহমুদা বেগমের বাড়ির সেপটিক ট্যাংক থেকে সাদের অর্ধগলিত লাশ উদ্ধার হয়।

এ ঘটনায় করা মামলায় রাজশাহী জেলা ও দায়রা জজ আদালত একই বছরের ০৮ নভেম্বর তিন বন্ধু আল-আওয়াল কোয়েল (২০), সুইট রেজা (২১) ও  মাসুদ আলী শাওন (১৯) কে মৃত্যুদণ্ডাদেশ দেন। এছাড়া অপর বন্ধু কায়সার আহমেদ অনীককে (২০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন।

নিয়ম অনুসারে ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে এবং আসামিরা আপিল ও জেল আপিল করেন। এসব বিষয়ে শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।