ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলায় বিএনপি নেতা তৃপ্তি কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৮
হত্যা মামলায় বিএনপি নেতা তৃপ্তি কারাগারে

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলার সন্দেহভাজন আসামি বিএনপি দলীয় সাবেক এমপি মফিকুল হাসান তৃপ্তিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ আগস্ট) মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক সুব্রত কুমার সাহা তৃপ্তিকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

এ সময় রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহম্মদ ফাহ্দ বিন আমিন চৌধুরী রিমান্ড  ও জামিনের শুনানির জন্য ১৩ আগস্ট ধার্য করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

বুধবার (৮ আগস্ট) বিকেলে বনানীর একটি বাসা থেকে তৃপ্তিকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রিমান্ড আবেদনে বলা হয়, এ মামলার আগে আসামি সানজিদুল হাসান ইমন  আসামি তৃপ্তিকে জড়িয়ে  আদালতে স্বীকারোক্তি দেন। এছাড়াও তদন্তে তৃপ্তি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বলে প্রকাশ পায়।

২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.  আফতাব আহম্মেদ ফুলার রোডের বাসায় গুলিবিদ্ধ হন। গত ২৬ সেপ্টেম্বর ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ড. আফতাব আহম্মেদের।

ওই ঘটনায়  ২৪ সেপ্টেম্বর তার স্ত্রী নূর জাহান আক্তার শাহবাগ থানায় হত্য মামলা করেন।  

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮
এমআই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad