ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরায় শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
সাতক্ষীরায় শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

সাতক্ষীরা: সাতক্ষীরায় শিশু ধর্ষণের দায়ে আলমগীর (২৫) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ জুলাই) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।  

সাজাপ্রাপ্ত আলমগীর জেলার শ্যামনগর উপজেলার ধুমঘাটের (শিতলপুর) জব্বার গাজীর ছেলে।

 

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৮ মার্চ রাত ৯টার দিকে আলমগীর শ্যামনগর উপজেলার একটি শিশুকে (১০) রাস্তা থেকে তুলে শিতলপুরের একটি ফাঁকা বিলে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। পরে আলমগীর মেয়েটিকে শিতলপুরের জামিলা খাতুনের বাড়ির সামনে ফেলে রেখে চলে যান। ওই সময় জামিলাসহ স্থানীয়রা মেয়েটিকে উদ্ধার করে ইউনিয়ন পরিষদে খবর দেন। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য তাকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনার পরদিন চৌকিদার চিত্তরঞ্জন গাইন বাদি হয়ে শ্যামনগর থানায় আলমগীরের নামে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা শ্যামনগর থানার সেই সময়ের উপপরিদর্শক (এসআই) অনিমা রানী দাশ তদন্ত শেষে ২০০৯ সালের ২৮ এপ্রিল আলমগীরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় পাঁচজনের সাক্ষ্যগ্রহণ ও নথি পর্যালোচনা শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন আদালত। আসামি আত্মগোপনে আছেন।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু।  

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad