[x]
[x]
ঢাকা, শনিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

পিতা ছিলেন আমার শিক্ষক: প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ১১:০৪:১৭ এএম
সৈয়দ মোস্তফা আলীর স্মরণে আলোচনা

সৈয়দ মোস্তফা আলীর স্মরণে আলোচনা

ঢাকা: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, আমার পিতা ছিলেন আমার জন্য গাইড। তিনি ছিলেন আমার শিক্ষক। পিতাকে হারিয়ে আমার মনে হয়, আমার ওপর থেকে ছায়াও চলে গেছে।

বুধবার (১১ জুলাই) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে প্রধান বিচারপতির বাবা প্রয়াত সৈয়দ মোস্তফা আলীর স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতি।

সমিতির সভাপতি শাহ খসরুজ্জামানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী ড. কামাল হোসেন, ব্যারিস্টার এম আমীর উল ইসলাম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু প্রমুখ।

অনুষ্ঠানে বিচারপতিসহ সুপ্রিম কোর্টের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বলেন, আজকে আপনারা এ অনুষ্ঠানে যোগ দিয়ে আমার প্রতি যে সহানুভূতি দেখালেন সেটা আমার আজীবন স্মরণ থাকবে। প্রত্যেক সন্তানের কাছেই তার পিতার মৃত্যু খুবই কষ্টের। পিতা বেশি বয়সে মারা যেতে পারে কিন্তু তারপরও পিতার মৃত্যু সন্তানের জন্য কষ্টকর। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন।

ড. কামাল হোসেন বলেন, সৈয়দ মোস্তফা আলী ছিলেন সবচেয়ে ভাগ্যবান একজন আইনজীবী। তিনি বেঁচে থেকে দেখে গেলেন তার এক সন্তান দেশের প্রধান বিচারপতি। একজন আইনজীবীর এর থেকে বেশি কিছু পাওয়ার নেই। আমি মনে করি আল্লাহ ওনাকে এ আয়ু দিয়েছেন তার সন্তানকে প্রধান বিচারপতি হিসেবে দেখে যাওয়ার জন্য।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, প্রধান বিচারপতির বাবার জীবন স্বার্থক। তিনি সুস্থভাবে বেঁচেছিলেন। তিনি তার সব ছেলে মেয়েকে মানুষ করেছেন। এটা বিরাট ব্যাপার।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, তিনিই সফল একজন পিতা যিনি তার সন্তানকে সঠিকভাবে লালন পালন করে প্রতিষ্ঠিত করেছেন। তার সন্তানেরা আজ প্রতিষ্ঠিত। এটাই প্রমাণ করে তিনি একজন সফল পিতা।

প্রসঙ্গত, ৯৪ বছর বয়সে গত ২৬ জুন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাবা অ্যাডভোকেট সৈয়দ মোস্তাফা আলী  ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
ইএস/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa