ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হলমার্ক চেয়ারম্যান জেসমিনের তিন বছরের দণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
হলমার্ক চেয়ারম্যান জেসমিনের তিন বছরের দণ্ড হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলাম

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১১ জুলাই) ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

তিন বছর কারাদণ্ডের অতিরিক্ত তাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার টাকা আগামী ৬০ দিনের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

হলমার্কের বিরুদ্ধে দায়ের হওয়া ১৯টি দায়রা মামলার মধ্যে এটিই প্রথম রায়।

মামলার অভিযোগে জানা যায়, ২০১৩ সালের ১৩ নভেম্বর হলমার্কের চেয়ারম্যান জেসমিন ইসলামকে সাতদিনের মধ্যে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নির্দেশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ পেয়ে আসামি জেসমিন তার আইনজীবী আফাজুল হকের মাধ্যমে সম্পদের হিসাব বিবরণী দাখিলের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। পরে দুদক আরও সাতদিন সময় বাড়িয়ে দেয়।

কিন্তু এরপরও জেসমিন ইসলাম আদালতে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় ২০১৩ সালের ১২ ডিসেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদিন ঢাকার রমনা থানায় তার বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করেন দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ। দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২) ধারায় তিনি এ চার্জশিট জমা দেন। চার্জশিটে সাতজনকে সাক্ষী করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮
এমআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।