ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরায় স্কুলছাত্রী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
সাতক্ষীরায় স্কুলছাত্রী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

সাতক্ষীরা: সাতক্ষীরায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ে রানা সরদার (৩৫) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে এক লাখ জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

একই মামলায় ধর্ষণের আগে অপহরণের দায়ে তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও এক লাখ জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

সোমবার (২৫ জুন) দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় দেন।

 

সাজাপ্রাপ্ত রানা সরদার নড়াইল জেলার কালিয়া উপজেলার বিলগঞ্জ গ্রামের মৃত পাঁচু সরদারের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, রানার বাড়ি নড়াইল জেলায় হলেও তিনি কলারোয়ার খোরদো বাজার এলাকায় থাকতেন। রানা ২০০৫ সালের ৮ জুলাই কলারোয়া উপজেলার এক স্কুলছাত্রী ও তার বান্ধবীকে অপহরণ করে যশোরের একটি হোটেলে নিয়ে স্ত্রী ও শালিকা পরিচয়ে রাখেন। এরপর তিনি স্কুলছাত্রীকে ধর্ষণ করেন। এদিকে, স্কুল থেকে বাড়ি না ফেরায় ওই ছাত্রীর পরিবারের লোকজন তাদের খোঁজখবর নিতে শুরু করেন। পরদিন মনিরামপুরের চাকলা খেয়াঘাটে গেলে স্থানীয় লোকজন অপহরণের বিষয়টি টের পেয়ে রানাকে আটক করে মারধর করে ওই দু’টি মেয়ের বাড়িতে খবর দেন। পরে তাদের পরিবারের লোকজন গিয়ে মেয়ে দু’টিকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে এবং ৯ জুলাই থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন।  

এ মামলায় নয়জনের সাক্ষ্যগ্রহণ ও নথি পর্যালোচনা শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার এ রায় দেন বিচারক।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বাংলানিউজকে জানান, আসামি পলাতক।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।