ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিলেটে মাদক মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, জুন ১১, ২০১৮
সিলেটে মাদক মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

সিলেট: মাদক মামলায় পারভেজ আলম সুমন (৩৮) ও হোসেন আহমদ মানিক (৫৫) নামে দুই আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন সিলেটের একটি আদালত। একই সঙ্গে প্রত্যেককে একলাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (১১ জুন) দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূঁইয়া এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, সিলেটের বিয়ানীবাজার উপজেলার টিকরপাড়া (উত্তরভাগ) গ্রামের তমছির আলীর ছেলে পারভেজ আলম সুমন ও রাজ্জাকপুর গ্রামের  মুহিব আলীর ছেলে হোসেন আহমদ মানিক।

 

দণ্ডপ্রাপ্তদের মধ্যে হোসেন আহমদ মানিক জামিনে মুক্তি পেয়ে বর্তমানে পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, দণ্ডপ্রাপ্তরা দেশি-বিদেশি মাদক পাচারকারী চক্রের সক্রিয় সদস্য। ২০১৪ সালের মার্চ মাসে নগরের দক্ষিণ সুরমা বৈদেশিক পোস্ট অফিসে তাদের নামে পাকিস্তান থেকে ৮ কেজির বেশি হেরোইন আসে।
 
সংশ্লিষ্টরা ওই হেরোইনের চালান জব্দ করে সহকারী রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে মহানগরীর দক্ষিণ সুরমা থানায় মাদক চোরাচালান আইনে মামলা (নং-৮(৩) ১৪) করেন। পরে দুই আসামিকে গ্রেফতার করে ২০ মে  আদালতে সোপর্দ করা হয়।  
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট মফুর আলী বাংলানিউজকে বলেন, তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ২ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেন নগর গোয়েন্দা শাখার উপ পরিদর্শক জমসেদ আলম। পরে মামলার অভিযোগ গঠন করে বিচার কাজ শুরু হয়।  

সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে সোমবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুন ১১, ২০১৮
এনইউ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।