ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কলেজছাত্রী যৌন হয়রানি মামলার প্রতিবেদন ২২ এপ্রিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
কলেজছাত্রী যৌন হয়রানি মামলার প্রতিবেদন ২২ এপ্রিল

ঢাকা: ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে আগত ছাত্রলীগের মিছিল থেকে বাংলামোটরে এক কলেজ ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

রোববার (০১ এপ্রিল) মামলার তদন্ত কর্মকর্তা কোনো প্রতিবেদন না দেওয়ায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফাহদ-বিন-আমিন চৌধুরী নতুন করে এ দিন ধার্য করেন।

গত ৭ মার্চ রাজধানীর বাংলামোটরে ছাত্রলীগের নেতা-কর্মীদের দ্বারা যৌন হয়রানির অভিযোগ করেন এক কলেজ ছাত্রী।

এ ঘটনায় ওই কলেজ ছাত্রীর বাবা রাজধানীর রমনা থানায় একটি মামলা দায়ের করেন। অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে এ মামলায় আসামি করা হয়।

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে সেদিন সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা ছিল। ওই দিন আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা বিভিন্ন স্থান থেকে মিছিল সহকারে ওই জনসভায় যোগ দেন।

রাজধানীর বাংলামোটরে এ রকম একটি মিছিলে ছাত্রলীগ ও যুবলীগের একদল যুবকের হাতে যৌন নিপীড়নের শিকার হওয়ার কথা এক তরুণী তার ফেসবুকে পোস্ট করেন। তার ফেসবুক পোস্ট ভাইরাল হয়ে যায়।

ভিকটিম তার ফেইসবুক পোস্টে লেখেন, কলেজ থেকে ফেরার সময় জনসভার কারণে বাস না পেয়ে হাঁটতে হাঁটতে বাংলামোটরে আসার পর একটি মিছিলে থাকা একদল যুবক তাকে ঘিরে ফেলে যৌন নিপীড়ন করে। ১৫-২০ জন যুবক তাকে যৌন নিপীড়ন শুরু করলে এক পুলিশ সদস্য তাকে উদ্ধার করে একটি বাসে তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮ 
এমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।