[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

হাইকোর্টে ফালুর টিন আত্মসাতের মামলা বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৭ ৮:৪৮:২৫ এএম
হাইকোর্টের ফাইল ছবি

হাইকোর্টের ফাইল ছবি

ঢাকা: বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এবং ব্যবসায়ী মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিল করে রায় দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (০৬ মার্চ) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
 
আদালতে মোসাদ্দেক আলী ফালুর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান ও মো. হুমায়ুন কবির মঞ্জু।
 
সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় ফালুসহ ছয়জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে দুদক। মামলায় ১০০ বান্ডেল ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়।
 
পরবর্তীতে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।
 
ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন ফালু। সেই আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে বুধবার মামলাটি বাতিল করে দেন হাইকোর্ট।
 
রায়ের পর খুরশীদ আলম খান বলেন, আদালতে বলেছি দানের জিনিস দান না করে আত্মসাত করেছিলো। এবং সেটা জব্দও করা হয়েছিলো। আদালত আমাদের বক্তব্য গ্রহণ করেনি। মামলাটি বাতিল করে দিয়েছেন।
 
আপিল করা হবে কি-না এমন প্রশ্নে তিনি বলেন, সেটা দুদক সিদ্ধান্ত নিবে।
 
খন্দকার মাহবুব হোসেন বলেন, শুনানিতে বলেছি- টিনগুলো মসজিদ এবং সামাজিক সংগঠনে দেওয়া হয়েছে। জব্দ ওইসব স্থান থেকে করেছে। এতে আমাদের কোনো দায় নেই। শুনানি শেষে আদালত মামলাটি বাতিল করেছেন। 

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৮
ইএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa