ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

মেডিয়েশন সোসাইটির বিশেষ কর্মশালার উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
মেডিয়েশন সোসাইটির বিশেষ কর্মশালার উদ্বোধন সোনারগাঁওয়ের সুরমা হলে তিনি এ প্রশিক্ষণ কর্মশালায় বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ

ঢাকা: বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটির দুই দিনব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেছেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে তিনি এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ২০০১ সালে প্রণীত সালিশী আইন সম্পর্কে ‍বিশদ ব্যাখ্যা দেন।

একইসঙ্গে ‘UNCIRTEL MODEL LAW’ এর প্রাথমিক ধারণা উপস্থাপন করেন।

আরবিট্রেশন ও মেডিয়েশন সম্পর্কিত ট্রেনিংটি ব্যক্তি জীবন, পেশাগত দক্ষতা উন্নয়ন ও সুশৃঙ্খল বিচার ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধান অতিথি।

বিচারপতি মোমতাজ উদ্দিন আরও বলেন, এই বিশেষ প্রশিক্ষণ ডেলিগেটদের মেধা বিকাশ ও আরবিট্রেশন এবং মেডিয়েশন সম্পর্কে স্বচ্ছ ধারণা দিবে।

মেডিয়েশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও সার্টিফায়েড মেডিয়েটর (আইআইএএম) অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

‘ইন্ট্রোডাকশন টু ইন্টারন্যাশনাল আরবিট্রেশন অ্যান্ড মেডিয়েশন’ শীর্ষক দু’দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স (ইউকে)’র কোর্স ডিরেক্টর ইনবাভিজান, চাটার্ড ইনস্টিটিউট অব আরবিট্রেটর্স ইউকের প্রশিক্ষক আনান্থ ম্যারাথিয়া ও আন্তর্জাতিক মেডিয়েটরকে এস শর্মা।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa