ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গণধর্ষণ মামলায় চার আসামির অব্যাহতির সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
গণধর্ষণ মামলায় চার আসামির অব্যাহতির সুপারিশ

ঢাকা: রাজধানীর বনানীর কড়াইল বস্তিতে এক গার্মেন্টসকর্মীকে গণধর্ষণের অভিযোগের সত্যতা না পাওয়ায় চার আসামিকে অব্যাহতির সুপারিশ করেছে পুলিশ।

আসামিরা হলেন- জুনায়েদ, শামীম হোসেন ওরফে নায়েব আলী, সোহাগ আখন্দ ও নাতিব আলী।

গত ৭ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের পুলিশ পরিদর্শক আমেনা খাতুন আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে আসামিদের অব্যাহতির সুপারিশ করেন।

মামলাটির পরবর্তী পদক্ষেপের জন্য ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ বদলির নির্দেশ দেওয়া হয়েছে মর্মে আদালত সূত্র জানিয়েছে।

তদন্ত কর্মকর্তা আমেনা খাতুন তার প্রতিবেদনে উল্লেখ করেন, বহুদিন ধরে বনানীর কড়াইল বস্তিতে বিদ্যুৎ, গ্যাস ও পানির ব্যবসা নিয়ে দু’পক্ষের মধ্যে কোন্দল চলছিলো। তারা উক্ত বস্তিতে এ ব্যবসা নিয়ন্ত্রণ করতো। প্রতিপক্ষ সুবিধা করতে না পেরে বাদিনীকে দিয়ে এ মামলা করে তাদের ফাঁসানোর চেষ্টা করা হয়।

মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্যও আদালতের কাছে আবেদন জানান তিনি।

গত ৩ মার্চ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে রাত সাড়ে ৯টায় বাদীকে জোর করে আসামি জুনায়েদের বাসায় নিয়ে চার আসামি রাতভর ধর্ষণ করে। এমন অভিযোগে প্রথমে বাদী বনানী থানায় মামলা করতে গেলে থানা তা গ্রহণ করেনি। পরবর্তীতে বাদী আদালতে মামলাটি দায়ের করলে বিচারক তা তদন্তের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৭
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।