ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

নাটোরে অস্ত্র মামলায় ৪ যুবকের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
নাটোরে অস্ত্র মামলায় ৪ যুবকের কারাদণ্ড

নাটোর: নাটোরে অস্ত্র মামলায় চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে দুইজনকে অস্ত্র ও গুলি রাখার দায়ে ১৭ বছর করে এবং অপর দুইজনকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

সোমবার (০২ অক্টোবর) বিকেলে নাটোরের যুগ্ম জেলা ও দায়রা জজ মো. নুরুজ্জামান সরকার এ আদেশ দেন। এসময় একজনকে খালাস দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন-শহরের কানাইখালি এলাকার মৃত সাদেক আলী শেখের ছেলে জেমস (২৯), চাঁপাইনবাবগঞ্জ জেলার আমনুরা বাজার এলাকার (বর্তমান মল্লিকহাটি পশ্চিমপাড়া) আনারুল ইসলামের ছেলে রেজাউল করিম প্রিন্স (৩০), মল্লিকহাটি এলাকার বুলবুল প্রামাণিকের ছেলে শাকিল হোসেন সজীব (২৮) একই এলাকার মৃত আকতার শেখের ছেলে রবিউল ইসলাম শেখ (৩২)।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে জেমস ও রেজাউল করিম প্রিন্সকে অস্ত্র রাখার দায়ে ১০ বছর ও গুলির জন্য ৭ বছর করে মোট ১৭ বছর এবং শাকিল হোসেন সজীব ও রবিউল ইসলাম নামে দুইজনকে ১০ বছর করে দণ্ডাদেশ দেয়া হয়।
মামলার অপর আসামি রবিউলের স্ত্রী নাজমা বেগমকে (২৫) খালাস দিয়েছেন আদালত।

নাটোর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, চলতি বছরের ১০ জানুয়ারি র‌্যাব-৫-এর একটি দল শহরের মল্লিকহাটি এলাকার একটি বাড়িতে অস্ত্র কেনা-বেচা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়।

এসময় ৪টি বিদেশি পিস্তল, ২টি ওয়ান শ্যুটারগান, ৯টি ম্যাগজিন ও ১৬ রাউন্ড গুলিসহ ওই চারজনসহ রবিউলের স্ত্রী নাজমা বেগমকে গ্রেফতার করা হয়। পরে এ ঘটনায় তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়। মামলায় বিচারক চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও একজনকে খালাস দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ০২ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa