ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

চারজনকে ১০ বছরের কারাদণ্ড 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
চারজনকে ১০ বছরের কারাদণ্ড 

ঢাকা: রাজধানীর শেরে বাংলানগর থানায় সাড়ে ১৬ হাজার পিচ ইয়াবা জব্দের ঘটনায় দায়ের হওয়া মামলায় চার আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দিযেছেন আদালত।  একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও দু’বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ঢাকার পরিবেশ আপিল আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় আসামিরা আদালতে ছিলেন না, বর্তমানে পলাতক রয়েছেন তারা।


 
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কক্সবাজার টেকনাফ উপজেলার আলিয়াবাদ গ্রামের মীর কাশেমের ছেলে আকতার হোসেন, খুলনার কোতয়ালি থানার রূপসা স্ট্যান্ড রোডের কাজী সাহাবুদ্দিনের ছেলে কাজী শাহরিয়ার টুইন, নোয়াখালীর চাটখিলের পূর্ব গোবিন্দপুর গ্রামের আবদুর রহিম ভূঁইয়ার ছেলে জহির উদ্দিন ভূঁইয়া এবং সিলেটের দক্ষিণ সুরমা মুসারগাঁও গ্রামের এখলাস মিয়ার ছেলে আমির হোসেন।  

এছাড়া অপর আসামি ময়না বেগম মারা যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

২০১২ সালের ৩০ মার্চ শেরে বাংলানগর থানার তালতলা স্টাফ কোয়ার্টারের পাকা রাস্তায় একটি গাড়ি থেকে সাড়ে ১৬ হাজার পিস ইয়াবা জব্দ করে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।  

এ ঘটনায় এই পাঁচজনকে আসামি করে ডিবির এসআই তোফাজ্জল হোসেন শেরে বাংলানগর থানায় একটি মামলা করেন।  

পরে ঘটনা তদন্ত করে ওই বছরের ৯ মে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন ডিবির শরীফুল ইসলাম খান। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সংশ্লিষ্ট আদালতের বিশেষ পিপি এএফএম রেজাউল করিম হিরণ।  

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এমআই/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa