ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

জনস্বাস্থ্য প্রকৌশলের ৫টি ই-টেন্ডার হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
জনস্বাস্থ্য প্রকৌশলের ৫টি ই-টেন্ডার হাইকোর্টে স্থগিত

ঢাকা: জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অধীনে মোট নয়টি কাজের ৫টি ই-টেন্ডারের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। 

এক ঠিকাদারি প্রতিষ্ঠানের ৫টি আবেদনের শুনানি নিয়ে বুধবার (২০ সেপ্টেম্বর) বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিষ্টার এ বি এম আলতাফ হোসেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. খোরশেদুল আলম।  

আদালতে আবেদনগুলো দায়ের করেন ঐশী এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ হোসেন।

পরে ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন সাংবাদিকদের জানান, পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট ২০০৬-এর ১৫ ধারা অমান্য করে ওই টেন্ডার আহ্বান করা হয়েছিল। এখানে কাজের মূল্য তালিকা, ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজের মূল্য তালিকা উল্লেখ করা হয়নি। এমনকি এ সব কাজের জন্য গণপূর্ত বিভাগের নির্ধারিত বিধিও অমান্য করা হয়েছে।  

তিনি আরও জানান, টেন্ডারগুলো হচ্ছে-২৭ আগস্ট আহ্বান করা নোয়াখালীর কবিরহাট উপজেলার ১০ শয্যা বিশিষ্ট ধানসিঁড়ি মা ও শিশু কল্যাণ কেন্দ্র, ফেনীর সোনাগাজী উপজেলার আমিনাবাদ ইউনিয়নের সোনাপুর ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নরসিংদীর শিবপুর উপজেলার নিমগাঁওয়ে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মাণ, ২৪ আগস্ট আহ্বান করা গাজীপুরের কাপাসিয়া নার্সিং কলেজ ও হোস্টেল ভবন বর্ধিতকরণ; ২০ আগস্ট আহ্বান করা ভোলার চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ থেকে ১০০ শয্যা উন্নীতকরণ, সংস্কার ও মেরামত; ১৭ আগস্ট আহ্বান করা রংপুর জেলার ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীতকরণ এবং সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মেডিকেল ট্রেনিং স্কুল(ম্যাটস) নির্মাণ, এফডব্লিউভিটিআই নির্মাণ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা থেকে ১০০ শয্যায় উন্নীতকরণ।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০,২০১৭
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa