ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

সুষ্ঠু ত্রাণ বিতরণে সেনাবাহিনী চায় সুপ্রিম কোর্ট বার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
সুষ্ঠু ত্রাণ বিতরণে সেনাবাহিনী চায় সুপ্রিম কোর্ট বার লিখিত বক্তব্য পাঠ করেন জয়নুল আবেদীন। ছবি: বাংলানিউজ

ঢাকা: রোহিঙ্গাদের জন্য দেশি-বিদেশি সংস্থার দেওয়া ত্রাণ সুন্দর ও সুষ্ঠুভাবে বন্টনে সমন্বয় করতে শরণার্থী শিবিরে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

রোববার (১৭ সেপ্টেম্বর) সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।     

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

তিনি বলেন, ‘মানবিক কারণেই দেশের বিভিন্ন রাজনৈতিক দল, সাধারণ জনগণ, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা এবং বিশ্বের বিভিন্ন দেশ ত্রাণ নিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। কিন্তু ত্রাণ কার্যক্রমে সুষ্ঠু সমন্বয়ের অভাবে সব রোহিঙ্গারা খাবার পাচ্ছেন না। ত্রাণ বিতরণে বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে’।

জয়নুল আবেদীন আরও বলেন, ‘এমন পরিস্থিতিতে দেশি-বিদেশি সংস্থার দেওয়া ত্রাণ সুন্দর, সুষ্ঠু এবং সমহারে বন্টনে সমন্বয় করতে রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলোতে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানাচ্ছি’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ সভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম, সদস্য কুমার দেবুল দে প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa