ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝালকাঠিতে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
ঝালকাঠিতে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটিতে মর্তুজা আলী খান হত্যা মামলায় সামিউল হক দিপু (৪২) নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপা‌শি ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদা‌য়ে এক মা‌সের কারাদণ্ড দেওয়া হ‌য়ে‌ছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ বজলুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সামিউল নলছিটি উপজেলার তিমিরকাঠী গ্রামের মাহমুদুর রহমানের ছেলে।

 

মামলার বিবরণে জানা যায়, নলছিটি পৌরসভার নাঙ্গুলি গ্রামের বাসিন্দা ও বিজিবি সদস্য ‌ছি‌লেন মৃত মর্তুজা আলী খান। ২০০৮ সালের ৬ জুন দুপুরে মর্তুজা চট্টগ্রাম থেকে ছুটিতে বাড়িতে ফিরছিলেন। পরে পথে কুমারখালী বাজারে টেম্পোতে বসা অবস্থায় সাবল দিয়ে তার মাথায় আঘাত করেন দিপু। এ সময় গুরুতর আহত অবস্থায় মর্তুজাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হলে পরের দিন সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়।  

এ ঘটনায় নিহত মর্তুজা আলী খানের বড় ভাই আবদুল মন্নান খান বাদী হয়ে নলছিটি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত ১১ জন সাক্ষীর স্বাক্ষ্য নেওয়া শেষে বুধবার এ রায় ঘোষণা করেন বিচারক। বলে জানা গেছে।

বাংলা‌দেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এমএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।