ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

নিম্ন আদালত পরিদর্শনকারী বিচারপতিদের দেখভালে ডিসিরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
নিম্ন আদালত পরিদর্শনকারী বিচারপতিদের দেখভালে ডিসিরা

ঢাকা: দেশের অধ:স্তন আদালত পরিদর্শনকালে উচ্চ আদালতের বিচারপতিদের সার্কিট হাউজে অবস্থানকালে যেন কোনো সমস্যা না হয়- তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে।

এ বিষয়ে বুধবার (১৩ সেপ্টেম্বর) জেলা প্রশাসকদেরকে ওই চিঠি দিয়েছেন আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব (প্রশাসন) তৈয়বুল হাসান।

‘উচ্চ আদালতের বিচারপতিদের দেশের অধ:স্তন আদালতগুলো পরিদর্শনকালে সার্কিট হাউজে অবস্থানকালে যেন কোনো সমস্যা না হয়- তা নিশ্চিতে সকল জেলা প্রশাসককে নির্দেশনা প্রদান প্রসঙ্গে’ এ চিঠি দেওয়া হয়।

নোটিশে বলা হয়, ‘পরিদর্শনকালে সার্কিট হাউজে অবস্থানকালে যেন কোনো সমস্যা না হয়- সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো’।
 
এর আগে উচ্চ আদালতের বিচারপতিদের অধ:স্তন আদালত পরিদর্শন বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছিলেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘২৭ আগস্ট থেকে ০২ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে হাইকোর্ট বিভাগের বিচারপতিরা অধ:স্তন আদালতগুলো পরিদর্শন করবেন’।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa