ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

কানাডা-জাপান যাচ্ছেন প্রধান বিচারপতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
কানাডা-জাপান যাচ্ছেন প্রধান বিচারপতি প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ফটো)

ঢাকা: এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে জাপান যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তার আগে শারীরিকভাবে অসুস্থ মেয়েকে দেখতে কানাডায় যাবেন তিনি।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের প্রশাসনিক আদেশে বলা হয়েছে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কানাডায় বসবাসরত শারীরিকভাবে অসুস্থ মেয়েকে দেখতে আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কানাডায় থাকবেন। এরপর  জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে জাপানের টোকিওতে অনুষ্ঠিতব্য  ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ সম্মেলনে অংশগ্রহণ করবেন তিনি।

এজন্য আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানে গমন ও অবস্থান করবেন।

জাপানে ভ্রমণকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সফরসঙ্গী হবেন তার স্ত্রী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।
 
কানাডা ভ্রমণের উদ্দেশ্যে আগামী ১০ সেপ্টেম্বর বা এর কাছাকাছি  দিনে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি। ১৭ সেপ্টেম্বর বা তার কাছাকাছি  দিনে জাপানের উদ্দেশ্যে কানাডা  ত্যাগ করবেন তিনি। জাপানে সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর বা তার কাছাকাছি  দিনে দেশে ফিরবেন বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
ইএস/এমজেএফ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa