ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

আটক গাড়িসহ ভাটারা থানার ওসিকে হাইকোর্টে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
আটক গাড়িসহ ভাটারা থানার ওসিকে হাইকোর্টে তলব

ঢাকা: আটকের এক মাস পরও এক ব্যবসায়ীর গাড়ি ফেরত না দেওয়ায় ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) গাড়িসহ তলব করেছেন হাইকোর্ট।

ওই ব্যবসায়ীর করা এক রিট আবেদনের শুনানির পর বুধবার (২৩ আগস্ট) বিচারপতি কাজী রেজা উল হক বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র  সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

পাশাপাশি বৃহস্পতিবার (আগস্ট ২৪) সকাল সাড়ে ১০টায় ওসিকে ওই গাড়িসহ সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বেলায়েত হোসেন।  সঙ্গে ছিলেন আইনজীবী মো.মাহমুদুল হাসান।

পরে বেলায়েত হোসেন জানান, রাজধানীর কুড়িলের ব্যবসায়ী মো.মোমিন উদ্দিন গত  ১৩ জুলাই ভাটারা থানা এলাকার একটি শপিং মলের সামনে গাড়ি রেখে (টয়োটা এলিয়ন ১৫০০ সিসি, ঢাকা মেট্রো গ-২৭-৮৯৫৫) শপিং করতে যান। পরে নিচে এসে দেখেন গাড়িটি নেই। খবর নিয়ে জানতে পারেন ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) মো.শহীদুল ইসলাম গাড়িটি থানায় নিয়ে যান। পরে গাড়ির মালিকানা এবং বিআরটিএ’র প্রয়োজনীয় কাগজপত্র দাখিলের পরও গাড়ি ফেরত দেননি তিনি। এমনকি ০৭ আগস্ট গাড়ি ফেরত পেতে ওসি বরাবর লিখিত আবেদন প্রদান করলেও তা গ্রহণ করেননি ওসি।

এরপর ২২ আগস্ট ওই ব্যবসায়ী গাড়ি ফেরত পেতে হাইকোর্টের নির্দেশনা চেয়ে রিট করেন বলে জানান ব্যারিস্টার বেলায়েত হোসেন।

তিনি আরও বলেন, আদালত প্রাথমিক শুনানি নিয়ে রুল জারি করেছেন। রুলে গাড়ি আটক রাখা কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন। একই সঙ্গে আটক গাড়িসহ ভাটারা থানার ওসিকে বৃহস্পতিবার হাইকোর্টে হাজিরের নির্দেশও দিয়েছেন।

রিটের বিবাদীরা হচ্ছেন, পুলিশের মহাপরিদর্শক, ঢাকার জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং ভাটারা থানার ওসিসহ পাঁচজন।

বাংলাদেশ সময়:১৫৩৭ ঘণ্টা, আগস্ট ২৩,২০১৭
ইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa