ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বিমানবন্দরে ফেলে যাওয়া সেই শিশুর ভাগ্য নির্ধারিত হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
বিমানবন্দরে ফেলে যাওয়া সেই শিশুর ভাগ্য নির্ধারিত হয়নি

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যাওয়া আট মাসের শিশু ফাতেমার ভাগ্য এখনও নির্ধারিত হয়নি। আগামী ১৬ আগস্ট দিন পুনর্নির্ধারণ করেছেন আদালত।

শিশুটির অভিভাবকত্ব নিতে আদালতে আবেদন করা ৮ দম্পতির কারা পাবেন ফাতেমার দায়িত্ব তা নির্ধারণে বুধবার (০৯ আগস্ট) আদেশের দিন ধার্য ছিল ঢাকার শিশু আদালতে।

কিন্তু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান চিকুনগুনিয়ায় আক্রান্ত হওয়ায় ভারপ্রাপ্ত বিচারক শামসুন্নাহার আদেশের দিন পিছিয়ে ১৬ আগস্ট পুনর্নির্ধারণ করেন বলে জানিয়েছেন আদালতের পেশকার এনামুল হক মিয়া।

গত ০৯ জুলাই জর্ডান থেকে দুবাই হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা বিমানের একটি ফ্লাইটের যাত্রী স্বপ্নাকে শিশুটিকে রাখার অনুরোধ জানান তার মা।

বিমানটি বিমানবন্দরে পৌঁছালে শিশুটির মা স্বপ্নাকে গোলচত্বরের ওভারব্রিজের কাছে শিশুটিকে নিয়ে দাঁড়াতে বলেন। বুকিং করা মালামাল নিয়ে তিনি সেখানে আসবেন বলে জানান।

কিন্তু ওই মা আর না আসায় দুই-তিন ঘণ্টা অপেক্ষা করে তার বাসায় শিশুটিকে নিয়ে যান স্বপ্না। পরদিন বিকালে তিনি শিশুটিকে নিয়ে ফের বিমানবন্দরে আসেন। পরে বিমানবন্দর থানায় জিডি করেন।

পুলিশ শিশুটিকে পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনে (ভিকটিম সাপোর্ট সেন্টার) পাঠালে তারা শিশুটিকে ফাতেমা নামে রেকর্ড করেন।

শিশু ফাতেমার দায়িত্ব নিতে আদালতে আট দম্পতি আবেদন জানান। তারা হলেন- সেলিনা আক্তার, শ্যামলী আক্তার, লায়লা নূর, নিঝুম আক্তার, শাহনাজ বিনতে হান্নান, দুলশাদ বেগম বিথি, শামীমা আক্তার এবং আ খ ম আতিকুর রহমান দম্পতি।

গত ২৫ জুলাই শিশুটির প্রকৃত বাবা-মাকে খুঁজে বের করার আদেশ দিয়ে শিশুটিকে কার কাছে দেওয়া হবে সে বিষয়ে আদেশের দিন ০৯ আগস্ট ধার্য করেছিলেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।