ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

উপস্থাপক মাওলানা ফারুকী হত্যার প্রতিবেদন পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, জুলাই ২, ২০১৭
উপস্থাপক মাওলানা ফারুকী হত্যার প্রতিবেদন পেছালো

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল আই’র ইসলামিক অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথ’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার প্রতিবেদনের জন্য আগামী ১০ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

রোববার (০২ জুলাই) মামলাটির পুলিশ প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু সিআইডি কোনো প্রতিবেদন না দেওয়ায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশীদ আলম নতুন করে এ দিন ধার্য করেন।

নিহত ফারুকী চ্যানেল আই’র ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’ এবং মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন।

এছাড়াও তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করতেন।

২০১৪ সালের ২৭ অক্টোবর রাতে রাজধানীর ১৭৪, পূর্ব রাজাবাজারের বাসার দোতালায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহত ফারুকীর ছেলে ফয়সাল ফারুকী অজ্ঞাত আট-নয়জনকে আসামি করে শেরে বাংলানগর থানায় মামলা করেন। মামলায় ফারুকীকে হত্যা করে বাসা থেকে ৬ লাখ ৩ হাজার টাকা লুট হওয়ার অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১৭
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।