ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জঙ্গি হামলায় নিখিল হত্যা মামলার চার্জশিট দাখিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জুন ২০, ২০১৭
জঙ্গি হামলায় নিখিল হত্যা মামলার চার্জশিট দাখিল

টাঙ্গাইল: টাঙ্গাইলের গোপালপুরে জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) জঙ্গিদের হামলায় দরজি নিখিল চন্দ্র জোয়ারদার (৫০) হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশরাফ হোসেন মঙ্গলবার (২০ জুন) টাঙ্গাইল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ অভিযোগপত্র জমা দেন।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ৩০ এপ্রিল গোপালপুর পৌর এলাকার ডুবাইল বাজারে মোটরসাইকেলে আসা তিন তরুণ দরজি নিখিল চ›ন্দ্র জোয়ারদারকে দোকান থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করেন।

ঘটনার দিনই নিখিলের স্ত্রী আরতি জোয়ারদার অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে গোপালপুর থানায় মামলা করেন।

টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার সিংহ বাংলানিউজকে বলেন, গত বছরের ০২ সেপ্টেম্বর গোয়েন্দা পুলিশ এ হত্যায় জড়িত সন্দেহে গোপালপুরের শাখারিয়া গ্রামের মৃত আবদুল গণির ছেলে জেএমবির সদস্য মোসলেম ওরফে সুমনকে গ্রেফতার করে। পরদিন তিনি আদালতে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন।

মোসলেম জবানবন্দিতে বলেন, নিখিলকে হত্যার জন্য জেএমবির সদস্য সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মতিয়ার ওরফে হৃদয় ও পঞ্চগড়ের দেবীগঞ্জের নজরুল ইসলাম ওরফে বাইক হাসানকে নিয়ে কালিহাতী উপজেলার এলেঙ্গাতে বাসা ভাড়া নেন তিনি। তারা সেখান থেকেই ডুবাইল গিয়ে নিখিলের বাড়ি ও দোকান পর্যবেক্ষণ এবং পরে পরিকল্পনা অনুসারে তাকে হত্যা করেন।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, চার্জশিটে জেএমবির গ্রেফতার হওয়া সদস্য মোসলেম ওরফে সুমন, পলাতক সদস্য মতিয়ার ওরফে হৃদয় এবং তাদের বাড়ি ভাড়া দেওয়ায় বাড়ির মালিক টাঙ্গাইলের এলেঙ্গার নাজমুল হাসানকে আসামি করা হয়েছে। এ মামলার অন্য আসামি নজরুল ওরফে বাইক হাসান রাজশাহীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ায় তাকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ২০, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।