ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

অবসরে মুক্তিযোদ্ধা জজ আবু আহমেদ জমাদার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
অবসরে মুক্তিযোদ্ধা জজ আবু আহমেদ জমাদার

ঢাকা: অবসরোত্তর ছুটিতে গেলেন ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিশেষ জজ মো. আবু আহমেদ জমাদার।

১৫ জুন বৃহস্পতিবার তাকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশে ১৩ জুন এ বিষয়ে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে।


 
মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহবুবুর রহমান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, পাবলিক সার্ভিস রিটায়ারমেন্ট অ্যাক্ট এর ৪এ ধারা অনুযায়ী, মুক্তিযোদ্ধা হিসেবে তার ৬০ বছর পূর্তিতে ১৫ জুন তাকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো। একই আইনের ৭ ধারা অনুযায়ী ১৬ জুন থেকে ২০১৮ সালের  ১৫ জুন পর্যন্ত ১২ মাসের পূর্ণগড় বেতনে অবসরোত্তর ছুটি মঞ্জুর করা হলো।    
 
প্রসঙ্গত,  সাধারণ নিয়মে ৫৯ বছর বয়সে অবসরে যান অধস্তন আদালতের বিচারকরা। মুক্তিযোদ্ধা হওয়ায় বিচারক আবু আহমেদ জমাদার ৬০ বছর পূর্ণ হওয়ায় অবসরে যান।
 
তিনি ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক থাকা অবস্থায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির দুই মামলায় বিচারকাজ পরিচালনা করেছিলেন।
 
যদিও খালেদা জিয়ার অনাস্থা আবেদনের কারণে হাইকোর্ট দুটি মামলায় আদালত পরিবর্তনের আদেশ দেন। পরবর্তীতে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো আকতারুজ্জামানের আদালতে মামলা দুটি স্থানান্তরের পর বিচার কাজ চলছে।
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ১৫, ২০১৭
ইএস/জেডএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa