ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

জয়কে হত্যাচেষ্টা মামলার প্রতিবেদন দাখিল পিছিয়ে ১৩ জুলাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
জয়কে হত্যাচেষ্টা মামলার প্রতিবেদন দাখিল পিছিয়ে ১৩ জুলাই

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার পরিকল্পনার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ফের পিছিয়ে আগামী ১৩ জুলাই পুনর্নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার (১৩ জুন) মামলাটির প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিলো। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারীর আদালত নতুন দিন ধার্য করেন।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ০৪ আগস্ট রাজধানীর পল্টন থানায় জিডি করেন ডিবির পরিদর্শক ফজলুর রহমান। পরে জিডিটি মামলায় রূপান্তরিত হয়।

মামলায় অভিযোগ করা হয়েছে, জাসাসের সহ সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন দেশ ও দেশের বাইরের ষড়যন্ত্রকারীদের সহায়তায় জয়কে অপহরণের পরিকল্পনা করেন।

মামলায় সন্দেহ করা হয়, একটি রাজনৈতিক দলের অর্থায়নে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র কিংবা বাংলাদেশের যেকোনো পর্যায়ের নেতার নেতৃত্বে জয়ের জীবননাশসহ যেকোনো ধরনের ক্ষতির ষড়যন্ত্র অব্যাহত আছে।

মামলাটিতে সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তিনি উচ্চ আদালত থেকে জামিন পান।

অন্যদিকে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে কারাগারে থাকা অবস্থায় এ মামলায় গ্রেফতার দেখানো হয়। পরে তিনিও উচ্চ আদালত থেকে জামিন পান।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa