ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জেএমবি’র ৬ সদস্য ৩ দিন করে রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জুন ১২, ২০১৭
জেএমবি’র ৬ সদস্য ৩ দিন করে রিমান্ডে

ঢাকা: রাজধানীর নিউমার্কেট থানা এলাকা থেকে গ্রেফতারকৃত নব্য জেএমবি’র ৬ সদস্যের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জেএমবি’র সদস্যরা হলেন- জাহিদুল ইসলাম ওরফে জোহা ওরফে বোতল ওরফে মাসরুর (২৩), আবু বকর সিদ্দিক ওরফে আবু মোহাম্মদ (১৯), মোহাম্মদুল্লাহ আদনান (১৯), মেহেদী হাসান ঈমন ওরফে আবু হামজা (২১), খালিদ সাইফুল্লাহ ওরফে আবু মুসাব (১৯) ও শামসুদ্দীন আল আমিন ওরফে আবু আহমদ।

মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পুলিশ পরিদর্শক মুহাম্মদ মনিরুল ইসলাম সোমবার (১২ জুন) তাদের ঢাকার সিএমএম আদালতে হাজির করেন।

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দশদিন করে রিমান্ডের আবেদন জানান।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালত তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডের আবেদনে বলা হয়, আসামিদের মধ্যে আদনান নিউমার্কেট এলাকার একটি মসজিদে তারাবির নামাজ পড়াতেন। সেই সুযোগে তারা ১০/১১ জন সদস্য ওই মসজিদে বসে বৈঠক করতেন। উগ্রবাদবিরোধী আলেম-ওলামাদের হত্যার পরিকল্পনার অংশ হিসেবে একজন বিশিষ্ট ওলামার বাড়ি ইতোমধ্যে রেকি করেছিলেন জাহিদুল ও আবু বকর। জাহিদুল নব্য জেএমবির এই গ্রুপটির সমন্বয়ক হিসেবে কাজ করেন।

আসামিরা হলি আর্টিজানে হামলার বর্ষপূর্তি ও রমজানে সহিংসতার আন্তর্জাতিক আহ্বানে উদ্বুদ্ধ হয়ে বিভিন্ন নাশকতার পরিকল্পন করছিলেন। আটককৃতরা আইয়ুব বাচ্চু ওরফে মাখনদা ওরফে লালভাই এবং আর্চারের নির্দেশনা অনুসারে জঙ্গি কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন। আর তাদের পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন ক্ষেত্রে সাদী ওরফে আবু জান্দাল ওরফে আবু দারদা ওরফে আবু সহযোগিতা করছেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জুন ১২, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।