ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

তাবেলা সিজার হত্যা মামলায় আরও দু’জনের সাক্ষ্যগ্রহণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুন ১২, ২০১৭
তাবেলা সিজার হত্যা মামলায় আরও দু’জনের সাক্ষ্যগ্রহণ

ঢাকা: নেদারল্যান্ডস্‌ ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডি’র কো-অপারেশনের প্রকল্প ব্যবস্থাপক ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন আরও দু’জন সাক্ষী। এ নিয়ে মামলাটির ৭০ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

সোমবার (১২ জুন) ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে সাক্ষ্য দেন সিনিয়র সিস্টেম ইঞ্জিনিয়ার শেখ এ জেড এম ফয়সাল মাহমুদ প্রতীব ও তৌফিকুর রহমান। আগামী ২০ জুন পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

গত বছরের ২৫ অক্টোবর আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে অভিযোগ (চার্জ) গঠন করেন আদালত। এর আগে ২৮ জুন সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী।

মামলার আসামিরা হলেন- বিএনপি নেতা সাবেক কমিশনার এম এ কাইয়ুম, তার ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শ্যুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল, শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙারি সোহেল।

গ্রেফতার হয়ে কারাগারে আছেন আবদুল মতিন, তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত। মতিন ছাড়া বাকি চারজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কাইয়ুম ও সোহেল পলাতক।

চার্জশিটে বলা হয়, হামলাকারীদের লক্ষ্য ছিল- একজন শ্বেতাঙ্গকে হত্যা করে দেশে-বিদেশে আতঙ্ক ছড়িয়ে দেওয়া। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতেই এ পরিকল্পনা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জুন ১২, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।