ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চট্টগ্রামে সুইমিং পুল নির্মাণে স্থিতাবস্থা-রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, জুন ৮, ২০১৭
চট্টগ্রামে সুইমিং পুল নির্মাণে স্থিতাবস্থা-রুল

ঢাকা: চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিং পুল নির্মাণে আগামী ০২ জুলাই পর্যন্ত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্টে। একইসঙ্গে স্টেডিয়ামটি সংরক্ষণে কেন আইন অনুসারে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (০৮ জুন) এ রুলসহ আদেশ দেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ।

রিট আবেদনটি করেন মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে অ্যাডভোকেট আসাদুজ্জামান সিদ্দিকী।

রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

পরে অ্যাডভোকেট মনজিল মোরসেদ জানান, আদালত চার সপ্তাহের মধ্যে পরিবেশ সচিব, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, পরিচালক (এনফোর্সমেন্ট) ও চট্টগ্রামের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রামের জেলা প্রশাসক, পুলিশ সুপার (এসপি) ও কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) রুলের জবাব দিতে বলেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জুন ০৮, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।