ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

আইন ও আদালত

সাভারে এক ট্যানারিতে গ্যাস সংযোগে নিষ্ক্রিয়তা নিয়ে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৭
সাভারে এক ট্যানারিতে গ্যাস সংযোগে নিষ্ক্রিয়তা নিয়ে রুল

ঢাকা: হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তরিত এক ট্যানারি কারখানার এক বছর আগে করা গ্যাস সংযোগের আবেদন নিষ্পত্তিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ওই কারখানার মালিকের করা রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (০৫ এপ্রিল) এ রুল জারি করেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ।

এক সপ্তাহের মধ্যে জ্বালানি ও খনিজ সম্পদ সচিব, শিল্প সচিব, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক, বিসিকের চেয়ারম্যান ও তিতাস গ্যাসের এমডিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আল আমিন সরকার।

পরে আলতাফ হোসেন বলেন, মেসার্স জাকির হোসেন ট্যানারি সাভারে স্থানান্তরিত হয়ে গ্যাসের আবেদন করেন এর মালিক। কিন্তু এক বছরেও সংযোগ দেওয়া হয়নি। আদালত রুল দিয়েছেন। বিশেষ বার্তা বাহকের মাধ্যমে এ আদেশ পাঠানোর নির্দেশ দিয়েছেন।

হাইকোর্ট সূত্র জানায়, ট্যানারি কারখানাটি গত বছরের ২৩ ফেব্রুয়ারি হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তরের দিনই গ্যাস সংযোগের জন্য তিতাস গ্যাসের কাছে আবেদন করা হয়। কিন্তু আজ পর্যন্ত সংযোগ দেওয়া হয়নি এবং আবেদনেরও নিষ্পত্তি করা হয়নি।

পরে এ বিষয়ে ওই প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মো. সেকান্দার হোসেন হাইকোর্টে রিট করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৭
ইএস/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa