ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

আইন ও আদালত

৭ দিনের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার পদক্ষেপ নিতে নোটিশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০১ ঘণ্টা, মার্চ ৯, ২০১৭
৭ দিনের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার পদক্ষেপ নিতে নোটিশ  বিজিএমইএ ভবন

ঢাকা: সাত দিনের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার পদক্ষেপ নিতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে আদালত অবমাননার নোটিশ দিয়েছেন আইনজীবী মনজিল মোরসেদ।

এ সময়ের মধ্যে পদক্ষেপ না নিলে রাজউক চেয়ারম্যানের বিরুদ্ধে আপিল বিভাগে আদালত অবমাননার অভিযোগ আনা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।  

নোটিশ পাঠানোর পর বৃহস্পতিবার (০৯ মার্চ) মনজিল মোরসেদ বলেন, ৯০ দিনের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙতে হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে গত ২ জুন বিজিএমইএ-এর আপিল খারিজ হয়ে যায়।

রায়ে বলা হয়েছিলো, বিজিএমইএ তাদের ভবন না ভাঙলে রাজউককে ভবন ভাঙতে হবে। কিন্তু রায়ের অনুলিপি পাওয়ার ৯০ দিন ২৮ ফেব্রুয়ারি শেষ হয়ে যায়। এরপরেও রাজউক চেয়ারম্যান ভবন ভাঙতে কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় আদালতের রায়ের প্রতি অশ্রদ্ধা এবং আদেশ অমান্যের শামিল।
 
নোটিশে রাজউক চেয়ারম্যানকে উদ্দেশ্য করে বলা হয়, এ নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিজিএমইএ ভবন ভাঙার জন্য পদক্ষেপ গ্রহণ করে আমাকে (মনজিল মোরসেদ) অবহিত করবেন।  

অন্যথায় আপিল বিভাগে আপনার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে।  

**তিন বছরের সময় চেয়ে বিজিএমইএ’র আবেদনের শুনানি রোববার​

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মার্চ ০৯,২০১৭
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa