ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জেএমবি সদস্য’র যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৭ ঘণ্টা, মার্চ ৭, ২০১৭
চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় জেএমবি সদস্য’র যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় সেলিম ওরফে হারুন (২৬) নামে জেএমবি এক সদস্যকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. জিয়াউর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত সেলিম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বকরীটোলা গ্রামের দুরুল হুদার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ৭ জুলাই র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার চরাঞ্চল জহুরপুর বেলপাড়া গ্রামে অভিযান চালায়। এসময় র‌্যাবের সঙ্গে হারুনের বন্দুকযুদ্ধ হয়। একপর্যায়ে র‌্যাব তাকে গ্রেফতার করে। ওই সময় তার কাছ থেকে পিস্তুল, ২টি ম্যাগজিন ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তার স্বীকারোক্তি মোতাবেক পরের দিন ৮ জুলাই সেলিমের বাড়ির মাটির নিচ থেকে আরো ৬টি ওয়ান স্যুটারগান ও ১০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৫ এর এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহীন আকন্দ ২০০৯ সালের ৬ আগস্ট সেলিমের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার বিশেষ আদালত-২ এর বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।   

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, ০৭ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।