ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শওকত আজিজ রাসেলের জামিন বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
শওকত আজিজ রাসেলের জামিন বহাল

ঢাকা: প্লট বরাদ্দে দুর্নীতির মামলায় পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাসেমের ছেলে শওকত আজিজ রাসেলকে হাইকোর্টের দেওয়া তিন মাসের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

জামিন আদেশের বিরুদ্ধে দুদকের করা আবেদন খারিজ করে দিয়ে রোববার (০৮ মার্চ) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।
 
দুর্নীতির আশ্রয় নিয়ে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠা করে ২০ কাঠার দু’টি প্লট বরাদ্দ নেওয়ার অভিযোগ এনে গত ৮ ফেব্রুয়ারি রাতে রাজধানীর মতিঝিল থানায় শওকত আজিজসহ অন্যদের বিরুদ্ধে মামলা করে দুদক।

এরপর দিনই  শওকত আজিজ রাসেলকে পরীবাগ থেকে গ্রেফতার করে দুদক।
 
পরে নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে জামিন আবেদন করেন শওকত আজিজ রাসেল। গত ২৮ ফেব্রুয়ারি শওকত আজিজ রাসেলকে তিন মাসের জামিন দেন হাইকোর্ট।
 
আদালত রাসেলকে তিন মাসের জামিন দেয়ার পাশাপাশি কেন তাকে স্থায়ী জামিন দেয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। রোববার দুদকের আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৭
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।