ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

এমপি মাহবুবের ১১ প্রতিষ্ঠানে সভাপতি থাকার ওপর নিষেধাজ্ঞা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
এমপি মাহবুবের ১১ প্রতিষ্ঠানে সভাপতি থাকার ওপর নিষেধাজ্ঞা

ঢাকা: সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী এবং বর্তমান পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মো. মাহবুবুর রহমানের ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে  রোববার (২৯ জানুয়ারি) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ দুই মাসের নিষেধাজ্ঞা দিয়ে রুল জারি করেন।
 
রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেইন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।
 
আদালতে রিট আবেদনটি দায়ের করেন পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান (শানু শিকদার)।
 
গত বছরের ০১ জুন বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা ২০০৯ এর ৫ (২) এবং ৫০ ধারাকে বাতিল করে ওই রিট আবেদনের রায় দেন  হাইকোর্ট। যেখানে ইচ্ছা পোষণ করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসেবে সংসদ সদস্যদের দায়িত্ব পালন এবং গভর্নিং বডির বিশেষ কমিটির বিধান অবৈধ হয়ে যায়।

পরবর্তীতে ০৭ নভেম্বর হাইকোর্টের রায় বহাল রাখেন আপিল বিভাগ। বিষয়টি উল্লেখ করে হাইকোর্টে রিট করেন শানু শিকদার।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৯,২০১৭
ইএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa