ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

শিশুকে পাঁচ টুকরো করার আসামির মৃত্যুদণ্ড বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
শিশুকে পাঁচ টুকরো করার আসামির মৃত্যুদণ্ড বহাল

ঢাকা: কুমিল্লার দেবীদ্বারে ১২ বছরের শিশু পারভেজকে হত্যার পর পাঁচ টুকরো করার দায়ে আল আমিনকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ  বহাল রেখেছেন হাইকোর্ট।

মামলাটির ডেথ রেফারেরেন্সের অনুমোদন দিয়ে রোববার (২৯ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ।

আসামিপক্ষে শুনানি করেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী এস এম শফিকুল ইসলাম।

আইনজীবীরা জানান, কুমিল্লা দেবীদ্বারের কামারচরে ইঞ্জিনিয়ার আবু ইউসুফ খান রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল মো. পারভেজ। ২০১০ সালের ৫ নভেম্বর জুম্মার নামাজের পর বাড়ি থেকে নিখোঁজ হয় সে। ঘটনার ১০ দিন পর  গ্রামের নজরুল ইসলামের ধানক্ষেত থেকে পারভেজের খণ্ড-বিখণ্ড মরদেহ উদ্ধার করা হয়।

নিখোঁজের পর পারভেজের মা জোছনা বেগম থানায় জিডি করেছিলেন। পরবর্তীতে পারভেজের আত্মীয় (বাবার চাচাতো ভাই) আল-আমিন থানায় হাজির হয়ে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেন। এ ঘটনায় করা মামলায় ২০১১ সালের ১৬ মার্চ  আল আমিনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০১২ সালের ৩১ জানুয়ারি বিচারিক আদালতের রায়ে আল আমিনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৭
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa