ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

রিমান্ড শেষে কারাগারে ক্রিকেটার সানি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
রিমান্ড শেষে কারাগারে ক্রিকেটার সানি ক্রিকেটার আরাফাত সানি (ফাইল ফটো)

ঢাকা: তথ্যপ্রযুক্তি আইনের মামলায় একদিনের রিমান্ড শেষে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার আরাফাত সানিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। একইসঙ্গে তার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন।

সানির স্ত্রী বলে দাবিদার নাসরিন সুলতানার দায়ের করা ওই মামলায় রিমান্ড শেষে মঙ্গলবার (২৪ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে মোহাম্মদপুর থানা পুলিশ। নতুন করে রিমান্ড না চেয়ে সানিকে কারাগারে আটকে রাখার আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইয়াহিয়া।

এ সময় তার জামিনের আবেদন জানান সানির আইনজীবী এম জুয়েল রানা। এ আবেদনের বিরোধিতা করেন বাদিনী নাসরিনের আইনজীবী নাসিম জাহান রুবি।

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় তার জামিন দেওয়ার এখতিয়ার নেই উল্লেখ করে তা নামঞ্জুর করে আরাফাত সানিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত রোববার (২২ জানুয়ারি) ভোরে সাভারের আমিনবাজার থেকে আরাফাত সানিকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) জামাল উদ্দিন বাংলানিউজকে জানান, গত ০৫ জানুয়ারি তার বিরুদ্ধে এ মামলা দায়ের করেন নাসরিন সুলতানা। প্রাথমিক তদন্তে মামলার অভিযোগের সত্যতা পাওয়ার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

দুপুরে তাকে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন জানালে একদিনের রিমান্ড মঞ্জুর করেন সিএমএম প্রণব কুমার হুইয়ের আদালত।

সোমবার (২৩ জানুয়ারি) বিশ লাখ টাকা যৌতুক চাওয়ার অভিযোগ এনে সানির বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে আরও একটি মামলা করেন নাসরিন সুলতানা। মামলায় আরাফাত সানির মা নার্গিস আক্তারকেও আসামি করা হয়েছে।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম বাদিনীর জবানবন্দি গ্রহণ করে আসামিদের আগামী ৫ এপ্রিল আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

বাদিনীর আইনজীবী রুবি বাংলানিউজকে বলেন, যৌতুক চাওয়ার অভিযোগে নাসরিন মামলা করলেও মূলত তিনি সানির সঙ্গে সংসার করতে চান।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa