ঢাকা, মঙ্গলবার, ১১ শ্রাবণ ১৪২৮, ২৭ জুলাই ২০২১, ১৬ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

গফরগাঁওয়ের ২৯ শিক্ষার্থীকে প্রবেশপত্র দেওয়ার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
গফরগাঁওয়ের ২৯ শিক্ষার্থীকে প্রবেশপত্র দেওয়ার নির্দেশ

ঢাকা: ময়মনিসংহের গফরগাঁও থানার রওহা হাইস্কুলের ২৯ জন শিক্ষার্থীকে অনতিবিলম্বে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিটের শুনানি নিয়ে সোমবার (২৩ জানুয়ারি) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বিশেষ দূতের মাধ্যমে শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পৌঁছাতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের মহাপরিচালকের প্রতি এ নির্দেশ দেওয়া।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ বি এম নুরুল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ ও মহিউদ্দিন মহিম।
 
আইনজীবীরা জানান, নির্ধারিত সময়ে ওই স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষার ফি জমা দিয়েছে। অন্য শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেওয়া হলেও ২৯ জনকে দেওয়া হয়নি।

পরে তারা প্রবেশপত্রের জন্য প্রধান শিক্ষক বরাবরে আবেদন করে। আবেদনের প্রেক্ষিতে প্রধান শিক্ষক বিষয়টি সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করলেও বোর্ড প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়নি। এরপর আইনি নোটিশ দিয়ে বোর্ডের সাড়া না মেলায় শিক্ষার্থীরা হাইকোর্টে রিট করে। ওই রিটের শুনানি নিয়ে আদালত এদিন আদেশ দেন।

আগামী ২ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়া কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
ইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa