ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লায় প্রতিবন্ধী নারী ধর্ষণকারীকে গ্রেফতারের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
কুমিল্লায় প্রতিবন্ধী নারী ধর্ষণকারীকে গ্রেফতারের নির্দেশ

ঢাকা: কুমিল্লায় প্রতিবন্ধী নারীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বখাটে নজরুলকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (০৯ জানুয়ারি) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এই আদেশ দেন।

গত ৭ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে ‘কুমিল্লার বাঙ্গরা: বোনকে ধর্ষণ ভাইকে কোপ থানায় সালিস’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়।

এই প্রতিবেদনটি আদালতের নজরে আনেন আইনজীবী মুজিবুর রহমান।

মুজিবুর বলেন, আদালত রুল জারি করে বখাটে নজরুলকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি এ বিষয়ে করা অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

আসামিকে গ্রেফতারের অগ্রগতি প্রতিবেদন কুমিল্লার পুলিশ সুপার ও বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ১৯ জানুয়ারি হাইকোর্টে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

পত্রিকার প্রতিবেদনে বলা হয়, ‘২৩ ডিসেম্বর গ্রামের পাশে একটি ব্রিক ফিল্ডে প্রতিবন্ধী মেয়েকে ফুঁসলিয়ে নিয়ে যৌন নির্যাতন করে প্রতিবেশী নজরুল (৩০)। সে ওই গ্রামের কুদ্দুছ মিয়ার ছেলে। এ সময় স্থানীয় কয়েক যুবক বখাটে নজরুলকে হাতেনাতে ধরে। কিন্তু প্রভাবশালী হওয়ায় তারা কোনো ব্যবস্থা নিতে পারেনি। পরদিন শনিবার প্রতিবন্ধীর ভাই নিজাম উদ্দিন ঘটনা শুনে নজরুলের বাড়িতে গিয়ে প্রতিবাদ জানান। তখন তাকে দা দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে নজরুল। আহত নিজামকে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ’

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জানুয়ারি ০৯,২০১৭
ইএস/বিএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।