ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

হাইকোর্ট বেঞ্চের নতুন তালিকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
হাইকোর্ট বেঞ্চের নতুন তালিকা

২০১৭ সালের ০২ জানুয়ারি থেকে হাইকোর্ট বিভাগের জন্য নতুন বেঞ্চের তালিকা করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

ঢাকা: ২০১৭ সালের ০২ জানুয়ারি থেকে হাইকোর্ট বিভাগের জন্য নতুন বেঞ্চের তালিকা করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
 
প্রধান বিচারপতির সাক্ষরিত হাইকোর্ট বিভাগের বেঞ্চগুলোর এ তালিকা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।


 
ফৌজদারি বেঞ্চ
বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খান (দ্বৈত), বিচারপতি মিজানুর রহমান ভূঞা (একক),  বিচারপতি শামীম হাসনাইন (একক), বিচারপতি মো. আবু তারিক (একক), বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি ফরিদ আহমদ শিবলী (দ্বৈত), বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি এফ আর এম নাজমুল আহসান (দ্বৈত), বিচারপতি মো. রইস উদ্দিন (একক), বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি শেখ মো. জাকির হোসেন (দ্বৈত), বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি মো. খসরুজ্জামান (দ্বৈত), বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি কে এম কামরুল কাদের (দ্বৈত), বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মাহমুদুল হক (দ্বৈত)।
 
বিচারপতি এ এ কে এম আবদুল হাকিম ও বিচারপতি এস এম মজিবুর রহমান (দ্বৈত), বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি মো. বদরুজ্জামান (দ্বৈত), বিচারপতি আবু বকর সিদ্দিকী ও বিচারপতি মোস্তফা জামান ইসলাম (দ্বৈত), বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি এস এইচ মো. নূরুল হুদা জায়গীরদার (দ্বৈত), বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ (দ্বৈত), বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম (দ্বৈত), বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার (দ্বৈত)।
 
বিচারপতি মো. শওকত হোসেন, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বিশেষ বেঞ্চ (বিডিআর মামলা)।
 
বিচারপতি আবদুর রব ও বিচারপতি ভবানী প্রসাদ সিংহ (দ্বৈত-চেম্বারে জেল আপিল শুনানি), বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন (দ্বৈত), বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী (দ্বৈত) এবং বিচারপতি ভবানী প্রসাদ সিংহ (একক)।
 
দুদক মামলার বিষয়ে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর দ্বৈত বেঞ্চ।
 
রিট
রিট মামলার বিষয়ে সবগুলো দ্বৈত বেঞ্চ গঠন করা হয়েছে। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুক (এম. ফারুক), বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি এ কে এম জহিরুল হক, বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. সেলিম, বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাস, বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবির, বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসান, বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার, বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি আমির হোসেন, বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান, বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি এ কে এম সাহিদুল হক, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী।
 
দেওয়ানী
বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক ও বিচারপতি ফরিদ আহমেদ (দ্বৈত বেঞ্চ), বিচারপতি ফরিদ আহাম্মদ (একক), বিচারপতি এ এফ এম আব্দুর রহমান (একক), বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ (একক), বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহ (দ্বৈত), বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি জাফর আহমেদ (দ্বৈত বেঞ্চ), বিচারপতি ফজলুর রহমান (একক), বিচারপতি মো. ইমদাদুল হক আজাদ (একক), বিচারপতি এস এম এমদাদুল হক ও বিচারপতি কাশেফা হোসেন (দ্বৈত) বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি মো. আশরাফুল কামাল(দ্বৈত), বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী (একক), বিচারপতি মো. রেজাউল হাসান (একক), বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী (একক) এবং বিচারপতি রাজিক আল জলিল (একক)।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa