bangla news

আব্বাসের মামলা স্থগিতের বিরুদ্ধে আবেদনের শুনানি ৮ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-২৭ ২:৩০:০০ এএম
মির্জা আব্বাস (ফাইল ফটো)

মির্জা আব্বাস (ফাইল ফটো)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত মামলার কার্যক্রম তিন মাস স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে সাংবাদিকদের প্লট বরাদ্দে অনিয়ম ও দুর্নীতি সংক্রান্ত মামলার কার্যক্রম তিন মাস স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) অবকাশকালীন চেম্বার বিচারপতি মো. নিজামুল হকের আদালত আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে আগামী ০৮ জানুয়ারি‍ শুনানির দিন ধার্য করে দিয়েছেন।


আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। মির্জা আব্বাসের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

পরে খুরশীদ আলম খান বলেন, গত ১৪ ডিসেম্বর মামলাটির কার্যক্রমের ওপর তিন মাসের স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। এ আদেশ স্থগিত চেয়ে দুদকের পক্ষে আপিল বিভাগে আবেদন করা হয়। আবেদনটি ০৮ জানুয়ারি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দিয়েছেন চেম্বার আদালত।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী থাকা অবস্থায় সাংবাদিকদের প্লট বরাদ্দে ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা আত্মসাতের অভিযোগ এনে ২০১৪ সালে শাহবাগ থানায় মামলাটি করে দুদক।

গত ২০ অক্টোবর মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলার অভিযোগ গঠন করেন ঢাকার বিশেষ জজ আদালত-৪। এ অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন মির্জা আব্বাস।

পরে ১৪ ডিসেম্বর মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন হাইকোর্ট। পাশাপাশি রুলও জারি করেন। রুলে বিচারিক আদালতে এ মামলার অভিযোগ গঠন কেন বাতিল করা হবে না- তা জানতে চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭,২০১৬
ইএস/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-12-27 02:30:00