bangla news

বাইরের জেলা জজের গাড়ি ঢাকায় দৃশ্যমান, গ্রহণযোগ্য নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-২৪ ১১:৪৩:০৮ পিএম
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ছবি: বাংলানিউজ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ছবি: বাংলানিউজ

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ঢাকার বাইরে কর্মরত কোনো কোনো জেলা জজের গাড়ি প্রায়ই ঢাকা শহরে দৃশ্যমান হয়। এগুলো কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। 

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ঢাকার বাইরে কর্মরত কোনো কোনো জেলা জজের গাড়ি প্রায়ই ঢাকা শহরে দৃশ্যমান হয়। এগুলো কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। 

রোববার (২৫ ডিসেম্বর) সকালে সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনের দ্বিতীয় কর্ম অধিবেশনের শুরুতে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, জেলা জজ নিজে সঠিক সময়ে আদালতে আসবেন। পুরো বিচারিক সময় বিচার কাজে নিয়োজিত থাকবেন। 

জেলা জজ এবং অতিরিক্ত জেলা জজ সমপর্যায়ের কর্মকর্তাদের উদ্দেশ্য করে প্রধান বিচারপতি বলেন, কোনো কোনো জেলা জজ ও তার অধীনস্থ বিচারকের পরিবার ঢাকায় থাকেন। তাদের মধ্যে কিছু জজ ও তার অধীনস্থ বিচারক বৃহস্পতিবার দুপুরের পর ঢাকার উদ্দেশ্যে রওনা হন। রোববার দুপুরে ফিরে যান কর্মস্থলে।

এছাড়া কোনো কোনো জেলা জজ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই সরকারি গাড়ি নিয়ে জেলার বাইরে ভ্রমণ করেন। কেউ কেউ নিজের গাড়ি না নিয়ে অন্য আদালতের গাড়ি ব্যবহার করেন। এগুলো কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

দ্বিতীয় কর্ম অধিবেশনে উপস্থিত আছেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা ও বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
ইস/এসএইচ/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-12-24 23:43:08