ঢাকা, শুক্রবার, ১৪ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

আইন ও আদালত

বর্ষবরণে শ্লীলতাহানি মামলার চার্জশিট দাখিল, একমাত্র আসামি কামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
বর্ষবরণে শ্লীলতাহানি মামলার চার্জশিট দাখিল, একমাত্র আসামি কামাল সিসিটিভিতে ধারণ করা বর্ষবরণে নারী লাঞ্ছনার দৃশ্য (ফাইল ফটো)

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ১৪২২ বঙ্গাব্দের পহেলা বৈশাখে নারী লাঞ্ছনার মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ১৪২২ বঙ্গাব্দের পহেলা বৈশাখে নারী লাঞ্ছনার মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

চার্জশিটে একমাত্র আসামি করা হয়েছে গ্রেফতারকৃত মো. কামালকে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) ঢাকার সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন অধিকতর তদন্তকারী কর্মকর্তা পিবিআই’র ইন্সপেক্টর (পরিদর্শক) আব্দুর রাজ্জাক। এতে ৩৪ জনকে সাক্ষী করা হয়েছে।

২০১৫ সালের ১৪ এপ্রিল পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কয়েকজন নারীকে যৌন হয়রানির ঘটনায় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ এ মামলা দায়ের করেছিলেন।

মামলাটির তদন্তে আট আসামিকে শনাক্তও করে পুলিশ। তাদের ধরিয়ে দিতে এক লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়। কিন্তু আসামিদের নাম-ঠিকানা না পাওয়ায় গত বছরের ২২ ডিসেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দীপক কুমার দাস।

পরে কামাল নামে এক আসামি গ্রেফতার হওয়ায় নতুন করে মামলাটি শুরু হয়। তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে পুনঃতদন্তের আবেদন করা হয়।

আদালত অধিকতর তদন্তের দায়িত্ব দেন  পিবিআইকে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa